ভিটামিন এ খাওয়ান, শিশু মৃত্যুর ঝুঁকি কমান’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২২ উপলক্ষে সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (১১ জুন) সকাল এগারোটায় ঠাকুরগাঁও সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
কর্মশালায় জানানো হয়, আগামী ১৫ থেকে ১৯ জুন পর্যন্ত চারদিন ব্যাপী ঠাকুরগাঁওয়ে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন চলবে। ক্যাম্পেইনে জেলার ১৩৮৭ টিকাদান কেন্দ্রে ৫ টি উপজেলার ৫৩ টি ইউনিয়ন ও ৩টি পৌরসভার ৬ থেকে ১১ মাস বয়সী ২২,৯৭৩ জন শিশুকে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ১,৯০,৮১৬ জন শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খায়ানো হবে।
ক্যাম্পেইনে জেলায় ৬০৯ জন মাঠ পর্যায়ে কর্মী, ১০ জন সুপারভাইজার ও প্রশিক্ষণ প্রাপ্ত ২৭৭৪ জন স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবেন। এজন্য জেলা স্বাস্থ্য বিভাগ ইতোমধ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে।
ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের কনসালটেন্ট (শিশু) ডাঃ শাহীন হায়দার সাজ্জাদ এর সভাপতিত্বে  উপস্থিত ছিলেন সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা ডাঃ আব্দুল হান্নান,পাবলিক হেলথ নার্স শাহীনা আক্তার, ঠাকুরগাঁও রিপোর্টাস ইউনিটির সহ-সভাপতি ইঞ্জিনিয়ার হাসিনুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল লতিফ লিটু, অর্থ সম্পাদক জিয়াউর রহমান বকুল, দপ্তর সম্পাদক জয় মহন্ত অলক, প্রচার সম্পাদক রেদওয়ানুল হক মিলনসহ জেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।